‘এক শর্তে পদত্যাগে রাজি গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয় ভিসি’



‘এক শর্তে পদত্যাগে রাজি গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয় ভিসি’

বশেমুরবিপ্রবি প্রতিনিধি | clock৮:২৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬,২০১৯

‘এক শর্তে পদত্যাগে রাজি গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয় ভিসি’

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. খন্দকার নাসিরউদ্দিন এক শর্তে পদত্যাগ করতে রাজি আছেন বলে জানা গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক ইউজিসির তদন্ত কমিটির এক সদস্য এ তথ্য জানান।


ইউজিসির পাঁচ সদস্যের তদন্ত কমিটি তাদের কাজ শেষ করে বৃহস্পতিবার বিকেলে ক্যাম্পাস ছেড়ে গেছেন।

এ বিষয়ে ইউজিসির তদন্ত প্রতিনিধির এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে জানান, ভিসি এক শর্তে পদত্যাগে রাজি হয়েছেন। যদি আন্দোলনরত শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা হয়, তবেই তিনি পদত্যাগ করবেন। কারণ হিসেবে তিনি বলেছেন, শিক্ষার্থীরা তার মানহানি করেছে। আন্দোলনের নামে তার নামে কুৎসা ও মিথ্যে তথ্য দিয়ে তাকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করা হচ্ছে।

তাই তিনি শিক্ষার্থীদের বিরুদ্ধে মানহানীর মামলা করতে চান বলে জানান ইউজিসির তদন্ত প্রতিনিধির ওই সদস্য।

এদিকে বশেমুরবিপ্রবি উপাচার্যের পদত্যাগের দাবিতে টানা ৮ম দিনের মত শিক্ষার্থীদের বিক্ষোভ অব্যাহত রয়েছে।

সরেজমিনে দেখা যায়, অন্যান্য দিনের মত বৃহস্পতিবার সকাল থেকেই শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জড়ো  হতে থাকে। বেলা বাড়ার সাথে সাথে শিক্ষার্থীদের উপস্থিতিও ক্রমান্বয়ে বাড়তে থাকে।

এ দিকে এই আন্দোলনের মাঝেই গত বুধবার রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের সহকারী অধ্যাপক ড নাজমুক হক ব্যক্তিগত কারণ দেখিয়ে সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করেন।

বৃহস্পতিবার সকালে ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক  তরিকুল ইসলাম সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করেন। কারন হিসেবে তিনি দেখান, শিক্ষার্থীদের উপর ভিসি বাহিনীর বর্বরোচিত হামলা। এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদস্বরুপ তার এই পদত্যাগ।

এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের তিন সহকারী প্রক্টর পদত্যাগ করলেন।

এমআরআই/এইচকে

ক্যাম্পাস: আরও পড়ুন

আলোচিত সংবাদ

এ বিভাগের অন্যান্য সংবাদ